খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেপ্তর
  জুলাই-আগস্ট গণহত্যায় আনিসুল হক-সালমান এফ রহমানসহ ১৪ জনকে ট্রাইব্যুনাল মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে, ১৮ নভেম্বর হাজির করার নির্দেশ

কুয়েটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

গেজেট ডেস্ক

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বি.আর্ক কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ সুলতান মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তৃতায় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ বলেন, “অত্র বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা জীবন শেষ করে অনেকেই আজ দেশ এবং দেশের বাইরে বিভিন্ন প্রান্তে দক্ষতার নজির স্থাপন করে দেশ এবং বিশ্ববিদ্যালয়কে নিয়ে যাচ্ছে অনন্য উচ্চতায়। তোমরা তাঁদেরই উত্তসূরী; তাই ভবিষ্যতের কান্ডারী হিসেবে দেশ এবং বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরার দায়িত্ব তোমাদেরকেই বহন করতে হবে। বি.এস-সি. এবং বিইউআরপি কোর্স সম্পন্ন করতে ৪ বছর এবং বি.আর্ক কোর্সের জন্য ৫ বছর সময়ের প্রয়োজন হয়। আমি আশা করবো নির্ধারিত সময়ে মধ্যে সকলেই তাদের ডিগ্রি অর্জন করবে এবং নিজেকে নিয়ে যাবে অনন্য উচ্চতায়”। এছাড়া ভাইস-চ্যান্সেলর তার বক্তব্যের শুরুতে ২৪-এ জুলাই-আগস্টের ছাত্রজনতার গণঅভ্যুত্থানের অত্মত্যাগকারী সকল শহীদদের স্মরণ করেন এবং এ সংগ্রামে যারা আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের সুস্থতা কামনা করেন। শ্রদ্ধা ভরে স্মরণ করেন সেই সকল মহতী মানুষদের যারা খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর হওয়ার এই দীর্ঘ যাত্রায় তাঁদের মেধা ও শ্রম দিয়ে সহায়তা করেছেন।

২৭ অক্টোবর রবিবার সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারের মুক্ত মঞ্চে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তৃতা এবং অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মুহাম্মাদ হারুনুর রশীদ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাহিদুল ইসলাম, সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের সম্মানিত ডিন, প্রফেসর ড. মো. আবুল কালাম আজাদ।

এছাড়া বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ সুলতান মাহমুদ এবং স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিছুর রহমান ভূঞা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ডিজিটাল লাইব্রেরি কার্ড ও বিশ্ববিদ্যালয়ের ই-মেইল আইডি প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়।

নবাগত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সৈয়দা আসিফা আদিলা, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. আসিফ মন্ডল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. শেখ মাহাদী মোস্তফা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনসংযোগ ও তথ্য শাখার সেকশন অফিসার (গ্রেড-১) শাহেদুজ্জামান শেখ । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকগণ, হল প্রভোস্টগণ, একাডেমিক কাউন্সিলের সদস্যগণ, দপ্তর প্রধানগণ, নবাগত শিক্ষার্থীবৃন্দ এবং তাদের অবিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া, এদিনের বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ তাদের বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে বিভাগীয় ওরিয়েন্টেশন আয়োজন করে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!